বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ০৯/০৭/২০২৪ ০২:৩৭:২৩

জৈন্তাপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত তিনদিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ এর সমাপনি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সারীগোয়াইন এফসিডিআই উপ- প্রকল্প তিনদিনের এই প্রযুক্তি মেলা জলবায়ু স্মার্ট কৃষি ও পানি ব্যাবস্হাপনা প্রকল্পের অধীনে গত ৭ই জুলাই হতে ৯ই জুলাই পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুর ১২টায় প্রযুক্তি মেলার সমাপনী দিনে উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা আক্তারের সভাপতিত্বে ও উপ সহকারী কৃষি কর্মকর্তা শোয়েব আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি)  ফারজানা আক্তার লাবনী। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সময়ে কৃষি বিপ্লবের মধ্য দিয়ে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। সেই সাথে উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন আজকের প্রযুক্তি মেলায় কৃষকদের পরিশ্রম ও তাদের পরিশ্রমের মুূল্য যেন আরো বহুগুণের পেতে পারে সে জন্যই এই প্রযুক্তি মেলার আয়োজন। পাশাপাশি কৃষকদের  অল্প পরিশ্রমে বেশী ফলন ও কৃষকেরা যাতে সঠিক মূল্য পেয়ে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি হতে পারে সে লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা সুনারা বেগম, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মঈনুল মুরসালিন রুহেল, উপ- সহকারী কৃষি কর্মকর্তা ( উদ্ভিদ সংরক্ষণ) গৌতম চন্দ্র সূত্রধর সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারী, স্হানীয় গণমাধ্যমে কর্মী সহ উপজেলার প্রান্তিক পর্যায়ের কৃষক ও প্রযুক্তি মেলায় অংশ নেয়া কৃষি উদ্যোগতাবৃন্দ।

সবশেষে প্রযুক্তি মেলায় অংশ নেয়া কৃষকদের কৃষি উপকরণ ও গাছের চারা বিতরণ করা হয়। পরে অতিথিবৃন্দ উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে একটি নারকেল,একটি খেঁজুর ও একটি তালের চারা রোপন করেন।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ