বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন



Repoter Image

সুনামগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ০৯/০৭/২০২৪ ০৮:০০:০৪

সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে শহরের আরফিন নগরস্থ বীর মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক পৌর প্রাথমিক বিদ্যালয়ের ৭৭ জন ছাত্রছাত্রীর মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌরসভার কনফারেন্স রুমে ড্রেস বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও এনজিও সংস্থা আরডিএস এর নির্বাহী পরিচালক মোঃ মিজানুল হক সরকারের সঞ্চালনায় স্কুলড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌরসভার মেযর নাদের বখত।

এ সময় উপস্থিত ছিলেন,পৌরসভার হিসাব রক্ষন কর্মকর্তা সন্তোষ কুমার দাস,সাবেক পৌর কাউন্সিলর মফিজুল ইসলাম, সমাজসেবক মোঃ মোস্তফা মিয়া, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি কুলেন্দু শেখর দাস,মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক পৌর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আছমা বেগম,সহকারী শিক্ষিকা কৃষ্ণা রানী দাস প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন,১৯৯৪ সালে এই পৌরসভার প্রয়াত চেয়ারম্যান কবি মমিনুল মউজুদ্দিন এই পৌর শহরে ৬টি পৌর-প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু করেছিলেন এবং পরবর্তীতে আমার আপন বড়ভাই এই পৌরসভার জননন্দিত প্রয়াত মেয়র আইয়ূব বখত জগলুল এই বিদ্যালয়গুলোকে শিক্ষার প্রসারে ব্যাপক কার্যক্রম শুরু করলে ও তার আকস্মিক মৃত্যুতে প্রতিষ্ঠানগুলোর শিক্ষা কার্যক্রম কিছুদিন ব্যাহত হয়। তিনি মেয়র নির্বাচিত হয়ে আসার পর এই ছয়টি পৌর প্রাথমিক বিদ্যালয়ে এই শহরের অসহায়,গরীব ও মেধাবী শিক্ষার্থীরা যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যেই পূনরায় এই ছয়টি বিদ্যালয় জলিলপুর একরাম উদ্দিন খাঁ ও আব্দুল আজিজ খাঁ, আরফিন নগরে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক পৌর বিদ্যালয়,বড়পাড়া আব্দুর রহমান বিদ্যালয়,হাজি আবিদ উল্ল্যাহ বিদ্যালয়,মোহাম্মদপুর পৌর বিদ্যালয় ও আদর্শ শিশু শিক্ষা নিকেতনে শিক্ষার আলো ছড়িয়ে দেয়া হচ্ছে। বর্তমানে এই ছয়টি বিদ্যালয়ে ৪৮ জন শিক্ষক শিক্ষিকা দ্বারা মোট ৮৫১জন ছাত্রছাত্রীদের ফ্রিভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যদিও শিক্ষক শিক্ষিকাদের বেতনভাতা কিন্তু পৌরসভার ফান্ড থেকে প্রতিমাসে দেয়া হয়ে থাকে।

তিনি আরো বলেন এই পৌরসভায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে এবং কোন ছেলেমেয়ে যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেইদিকে সবাইকে খেয়াল রাখার পাশাপাশি এই পৌর চত্বরে একটি মিনি ক্লিনিক স্থাপন করা হয়েছে। এখানে প্রসূতি মায়েরা এসে যেন ফ্রি মেডিকেল চেকাপ করাতে পারবেন সেই ব্যবস্তা করে রাখা হয়েছে। তিনি এই পৌরসভাকে জনবান্ধব একটি পৌরসভা গড়ে তুলতে দলমত নির্বিশেষে পৌরবাসির সকলের সহযোগিতা কামনা করেন। এর আগে আরো দুটি বিদ্যালয়সহ তিনটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে এবং বাকি স্কুলগুলোতে ও পর্যায়ক্রমে স্কুল ড্রেস বিতরণের আশ্বাস প্রদান করেন তিনি।  পরে উপস্থিত সকল শিক্ষার্থীদের হাতে স্কুল ড্রেস তুলে দেন মেয়র নাদের বখত।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ