শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৪ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০/০৪/২০২৪ ১০:৫২:৪৫

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ‘সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার প্রয়োজনীয়তা অপরিসীম। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত।’

শনিবার (২০ এপ্রিল) দুপুরে কুলাউড়া পৌরসভা হলরুমে ‘কুলাউড়া পৌরসভা ২য় মেধাবৃত্তি পরীক্ষা -২০২৩’ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ‘শিক্ষার্থীরা দেশ ও জাতির কর্ণধার। শিক্ষার্থীদের বিজ্ঞানভিত্তিক শিক্ষা দিতে হবে। শিক্ষার্থীদের আলোকিত করে গড়ে তুলতে পারলে দেশ আলোকিত হবে।’

শফিউল আলম নাদেল শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমরা আলোকিত মানুষ হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। সব মেধাবীই কিন্তু আলোকিত মানুষ হতে পারে না। আলোকিত মানুষ হতে হলে সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে হবে। নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়তে পারলেই দেশ উন্নত হবে।’

নাদেল বলেন, ‘শিক্ষার আলো সকল অন্ধকার ও অজ্ঞানতা দূর করে মানুষকে পরিপূর্ণতা দেয়।’ তিনি অন্বেষা’র মহতি উদ্যোগ নিঃসন্দেহে শিক্ষার্থীদের ভবিষ্যতে আরও কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনে উৎসাহিত ও অনুপ্রাণিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

কুলাউড়া পৌরসভার আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপঙ্কর ঘোষ, মেধাবৃত্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, ভারপ্রাপ্ত কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইফতেখায়ের হোসেন ভূঁইয়া প্রমুখ। 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল বাছিত চৌধুরী ও বর্তমান প্রধান শিক্ষক মো. আমির হোসেন, কুলাউড়া প্রেসক্লাবের সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, আতাউর রহমান চৌধুরী সোহেল প্রমুখ।

উল্লেখ্য, অনুষ্ঠানে এসএসসি/এইচএসসি পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ-৫প্রাপ্ত ১০৫ জন ও পৌরসভার আয়োজনে দ্বিতীয় মেধাবৃত্তিতে ২ জন ট্যালেন্টপুলসহ মোট ৩৭ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও প্রশংসাপত্র প্রদান করা হয়। এছাড়াও দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে এককালীন বৃত্তি প্রদান করা হয়।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ