শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ০৪/০৫/২০২৪ ০৩:১৯:২৯

বর্তমান ২০২৪ সালের বিগত ৩ মাসের চেয়ে এপ্রিল মাসে সড়ক দুর্ঘটনায় সিলেট বিভাগের সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে। এপ্রিল মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘঠিত হয়েছে সিলেট জেলায় ও সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংঘঠিত হয়েছে মৌলভীবাজার জেলায়।

এপ্রিল মাসে সিলেট বিভাগে ৩৭টি সড়ক দূর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৭৫ জন আহত হয়েছেন। এ প্রতিবেদন প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে প্রকাশ করা হয়, এপ্রিল মাসে সিলেট বিভাগে ৩৭টি সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৭৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় সবচেয়ে বেশি ১৮টি সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কেই ৫টি দুর্ঘটনায় ৭জন নিহত হয়েছেন।

সুনামগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৩টি সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৮টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, সিলেট বিভাগীয় কমিটির সদস্যসচিব ও সিলেট জেলার আহবায়ক জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিক্ততে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, এপ্রিল মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১৮ জন মোটরসাইকেল চালক ও  আরোহী ও ১৪ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৬ জন পথচারী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৪টি দুর্ঘটনায় ৪ জন, মুখোমুখি সংঘর্ষে ১৫টি দুর্ঘটনায় ২৩ জন, গাছ ও বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় ২ জন নিহত হয়েছেন।

এছাড়া এপ্রিল মাসে নিহত ৪৪ জনের মধ্যে ৩৫ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, মার্চ মাসে সিলেট বিভাগে ৩৬টি দূর্ঘটনায় ৪২ জন নিহত ও ৯৮ জন আহত হয়েছিলেন।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ