শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন



Repoter Image

হবিগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ১৪/০১/২০২২ ০৩:১৪:২৪

হযরত শাহজালালের (র.) অন্যতম সফরসঙ্গী পীর আউলিয়ার পূণ্যভূমি চুনারুঘাটের মুড়ারবন্দস্থ সিপাহসালার সৈয়দ নাসির উদ্দিন (র.)-এর ১৪০২তম বার্ষিক ওরস হচ্ছে না।

শুক্রবার থেকে শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে বিধিনিষেধ থাকায় ওরস বাতিল করা হয়েছে। এ অবস্থায় বাতিল করা হয়েছে মেলা ও গানবাজনা। তবে স্বাস্থ্যবিধি মেনে জিয়ারত করা যাবে।

উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাজার পরিদর্শন করে এবং খাদিমদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়।

এদিকে ওরসকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ এসে এলাকায় আস্তানা তৈরি করেন। পাশাপাশি মেলা উপলক্ষে শত শত দোকান তৈরি করা হলেও তা ভেঙে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসন থেকে। বৃহস্পতিবার থেকেই তাদের দোকানপাট বন্ধ করা হচ্ছে।

অপরদিকে ওরসে অশ্লীল গানবাজনা, নৃত্য পরিবেশন ও মাদকের আসর বন্ধের দাবিতে স্থানীয় আলেম-ওলামারা প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছিল। কিন্তু করোনার বিধিনিষেধ থাকায় প্রশাসন ওরস বাতিল করায় তাদের প্রতিবাদ সমাবেশও বাতিল করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক জানান, সরকারি নির্দেশনা রয়েছে কোনো প্রকার সভা-সমাবেশ ও জমায়েত করা যাবে না। তাই ওরস বাতিল করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে মাজার জিয়ারত করতে পারবেন সবাই।



সিলেট আই নিউজ / আই নিউজ / এপি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ