শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ১০/০৮/২০২১ ১৪:১১:৪২

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের তরুণ জনগোষ্ঠীর মেধা, দক্ষতা ও সৃজনশীলতা কাজে লাগাতে পারলে বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিবে। আজকের তরুণ প্রজন্ম ডিজিটাল দক্ষতা নিয়ে বেড়ে ওঠছে। তাদের ডিজিটাল শিক্ষা দিতে হবে। আমরা এখনই বিশ্বের আশিটি দেশে বিলিয়ন ডলারের আইটি পণ্য রফতানি করি। এমনকি আমরা ডিজিটাল ডিভাইসও রফতানি করি।


ঢাকায় ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্স, বাংলাদেশ (আইসিএবি)-এর উদ্যোগে ‘অটোমেশন অব সিএ এক্সামিনেশন সিস্টেম সফটওয়্যার’র ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোমবার (৯ আগস্ট) রাতে এই উদ্বোধনী অনুষ্ঠান হয়। মঙ্গলবার (১০ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।


নিরীক্ষা কর্যক্রমে প্রযুক্তির গুরুত্ব তুলে ধরে মোস্তাফা জব্বার বলেন, ‘ডিজিটালাইজেশনের এই যুগে পেশাগত কারণে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চার্টার্ড অ্যাকাউন্টেন্টদের নিরীক্ষার সর্বাধুনিক পদ্ধতি সম্পর্কে অবগত থাকতে হবে। বিভিন্ন ধরনের সফটওয়্যার অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তি ব্যবহারে তাদের দক্ষতা অর্জন অপরিহার্য।’


ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র প্রতিষ্ঠা, টিএন্ডটি বোর্ড গঠন, আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন্স ও ইউনিভার্সেল পোস্টাল ইউনিয়নের সদস্য পদ অর্জন এবং প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার বীজ বপন করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভিশনারি নেতৃত্বের মাধ্যমে সেটি মহীরূহে রূপান্তর করেছেন।’


অনুষ্ঠানে আইসিএবির প্রেসিডেন্ট মাহমুদউল হাসান খসরু এফসিএ, আইসিএবির ভাইস প্রেসিডেন্ট মো. আবদুল কাদের জোয়ার্দার এফসিএ এবং আইসিএবি কর্মকর্তা স্বদেশ রঞ্জন সাহা বক্তব্য দেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইসিএবির ভাইস প্রেসিডেন্ট মারিয়া হাওলাদার এফসিএ।

সিলেট আই নিউজ / আইনিউজ/এসএ

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ