শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ০৩/০৯/২০২১ ১৬:৩২:২২

আর মাত্র দুমাস পরই বেশ কিছু মডেলের স্মার্টফোনে কাজ করবেনা জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। আগামী ১ নভেম্বর থেকেই চালু হচ্ছে এই নিয়ম। এর ফলে মোট ৪৩টি মডেলের স্মার্টফোন ব্যবহারকারীরা হারাবেন অ্যাপটি ব্যবহারের সুযোগ। এই তালিকায় রয়েছে মূলত পুরনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনগুলো।

হোয়াটসঅ্যাপ-এর পক্ষ থেকে নিশ্চিত করে একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

এদিকে এ সকল ফোন প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকেও পাওয়া গিয়েছে নিশ্চয়তা, ফলে কয়েকদিনের মধ্যেই নতুন ফোন কিনতে হতে পারে ওই ফোনগুলোর ব্যবহারকারীদের।

এ বার একনজরে দেখে নিন, ঠিক কোন কোন ফোনগুলিতে দু’মাস পর থেকে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ - স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, ট্রেন্ড টু, ট্রেন্ড লাইট, এস ২, এলজি অপটিমাস এফ সেভেন, এফ ফাইভ, এলথ্রি টু ডুয়াল, এফ সেভেন টু, এফ ফাইভ টু, সোনি এক্সপিরিয়া, হুয়েই অ্যাসেন্ড মেট ও অ্যাসেন্ট ডি টু, অ্যাপল আইফোন এসই, সিক্স এস ও সিক্স এস প্লাস ইত্যাদি।

গত বছর থেকে হোয়্যাটসঅ্যাপ-এর নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা চলছে। এর ফলে ব্যবহারকারীর সংখ্যাও কমেছে বলে জানা গেছে। যদিও হোয়্যাটসঅ্যাপের দাবি, অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই। এখানে দেওয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ।


সিলেট আই নিউজ / আই নিউজ/ এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ