ফখরুলদের ওপর নিজ দলের কর্মীদেরই আস্থা নেই: তথ্যমন্ত্রী | Sylhet i News
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-০৯-১১ ১৭:৫৫:২০
ফখরুলদের ওপর নিজ দলের কর্মীদেরই আস্থা নেই: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুলদের ওপর কর্মীদেরই আস্থা নেই, নিজ দলের কর্মীদের দ্বারাই তারা সমালোচিত। যে দলের এই অবস্থা, সেই দলের মহাসচিব হুইসেল বাজালেই মানুষ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার বক্তব্য হাস্যকর।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম বেতার কেন্দ্র পরিদর্শন শেষে কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে মতবিনিময়কালে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এসব কথা বলেন।  

তিনি বলেন,  বিএনপি কোনো একটি অনুষ্ঠান করতে গেলে নিজেরাই মারামারি করে সে অনুষ্ঠান পন্ড করে দেয়। মির্জা ফখরুলের বক্তব্য শুনলে মনে হয়, উনি কিংবা সাত সমুদ্র তের নদীর ওপাড় থেকে তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হুইসেল বাজাবেন, আর সবাই রাস্তায় নেমে পড়বে। আসলে তিনি জেগে জেগে স্বপ্ন দেখেন। প্রতিনিয়ত অবান্তর কথা বলে, সেটিরই বহিঃপ্রকাশ হচ্ছে তার এই বক্তব্য।  

চট্টগ্রাম বেতার কেন্দ্র সম্পর্কে বাংলাদেশ আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক  বলেন, বেতার কেন্দ্রটি স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের গুরুত্বপূর্ণ অংশ। কালুরঘাটে যে ট্রান্সমিটার ব্যবহার করে তৎকালীন চট্টগ্রাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করেছিলেন। সেই ট্রান্সমিটারটি এখন চট্টগ্রাম পুরনো সার্কিট হাউসে রাখা হয়েছে। এই ট্রান্সমিটারটি আগে যেখানে ছিল, সেখানেই স্থানান্তর করা হবে।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে রেডিও যেমন অনন্য ভূমিকা রেখেছে একইভাবে দেশ গঠনেও রেডিও ভূমিকা রেখে চলেছে। রেডিও যাতে ভূমিকা রাখতে পারে সেজন্য রেডিও’র উন্নয়নে সরকার বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে। দুর্যোগ দুর্বিপাকের সিগন্যাল শুনতে রেডিও’র ওপরই নির্ভরশীল থাকে উপকূলের অনেক মানুষকে।  

এসময় উপস্থিত ছিলেন বেতারের আবাসিক রেডিও প্রকৌশলী নিত্য প্রকাশ বিশ্বাস, আঞ্চলিক পরিচালক এস এম মোস্তফা সরোয়ার, উপ বার্তা নিয়ন্ত্রক মো. জাকির হোসেন প্রমুখ।  

আইনিউজ/এসএ

ফেসবুক পেইজ