র‌্যাম ও স্টোরেজ বাড়ানোর সুবিধা নিয়ে আসছে স্মাটফোন | Sylhet i News
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-১০-১২ ১৯:৪৮:১৭
র‌্যাম ও স্টোরেজ বাড়ানোর সুবিধা নিয়ে আসছে স্মাটফোন

ব্যস্ততা বেড়েছে স্মার্টফোনের। শুধু কথা বলার জন্য নয়, চ্যাট করা, ছবি তোলা, ভিডিও কল, গেমস নানা কাজে প্রাত্যহিক জীবনের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে স্মার্টফোন। এসবের একটা পরিপূর্ণ প্যাকেজ না থাকলে স্মার্টফোনটার ব্যবহার এখন আর পরিপূর্ণ মনে হয় না।

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো মানুষের এ চাহিদা গুলোকে মাথায় রেখে নিয়ে এসেছে ওয়াই সিরিজের এক নতুন সংযোজন- ভিভো ওয়াই৫৩এস। মজার বিষয়, স্টাইলিস এই স্মার্টফোনটির ৮ জিবি র‌্যামকে বাড়ানো যাবে ১১ জিবি পর্যন্ত; আর ১২৮ জিবি’র মেমরি বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত। 

এর ফলে এখন থেকে ফোনে ইচ্ছেমতো অ্যাপ রাখা, একাধিক ওটিটি প্ল্যাটফর্মে হারিয়ে যাওয়ার পাশাপাশি প্রিয় গেমটি টানা চালিয়ে যাওয়া যাবে। আর থাকছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সুবিধাও। 

স্মার্টফোনটির পেছনে একটি ত্রিমাত্রিক ক্যামেরা সেটআপ আছে, যাতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোরট্রেইট ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা।

আরো রয়েছে সুপার নাইট মোড ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। ভিভোর অত্যাধুনিক লিকুইড ক্রিস্টাল কালার কোটিং প্রসেস প্রযুক্তির এই ওয়াই৫৩এস স্মার্টফোনটির থ্রি-ডি নকশা অসাধারণ তো বটেই, সেই সঙ্গে দিচ্ছে স্মার্ট আউটলুকও।

আইনিউজ/এসএ

ফেসবুক পেইজ