শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন



Repoter Image

নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ১৪/০৭/২০২১ ০০:০৬:২০





মহানগরীর সুরমা গেইট এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশকে  ফেসবুকে লাইভ দিয়ে ভাইরাল হওয়া  সেই ভুয়া সাংবাদিক ফয়সল কাদিরকে গ্রেপ্তার  করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।`


আজ রাত আনুমানিক  সাড়ে ১২ টার দিকে পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় শহরতলীর পীরের বাজার এলাকা থেকে র‍্যাব-৯ সিলেটের একটি দল তাকে গ্রেপ্তার করে।

তবে গ্রেপ্তারের বিস্তারিত তথ্য তাত্ক্ষণিক   জানা যায়নি।` র‍্যাব-৯ এর একটি বিশেষ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। 


এর আগে গত ( ৯ জুলাই)  সিলেট মহানগরীর সুরমা গেইট এলাকায় সড়ক পরিবহন আইন অমান্য করায় মোটর সাইকেল আটকের পর ট্রাফিক সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়াকে হুমকি-ধামকিসহ নানা অপপ্রচার চালিয়ে `পিকে টিভি ` নামে ফেসবুক পেইজে লাইভ করে সাংবাদিক পরিচয় দেয়া ফয়সল কাদির।  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপর থেকে  সমালোচনার মুখে পড়ে ভুয়া সাংবাদিক ফয়সল কাদির।


 ভাইরাল হওয়া সেই সাংবাদিক পরিচয়ধারী ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে পুলিশ।


এ ঘটনায় রোববার (১১ জুলাই) রাতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহপরান থানায় মামলা দায়ের করেন। মামলা নং- ০৫, তাং- ১১/০৭/২০২১খ্রি.।


মামলায় বাদি ফয়ছল কাদিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনেন।


তখন বিষয়টি নিশ্চিত করেছিলেন,` সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া অফিসার) বিএম আশরাফ উল্যাহ তাহের।


সেদিন পুলিশ জানায়- গত ০৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুরমা গেইট এলাকায় সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া চেকপোস্ট ডিউটি করাকালে সিলেট শহরমুখী হেলমেটবিহীন ৩ জন আরোহীসহ একটি রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে সিগন্যাল দিয়ে থামিয়ে চালক ফয়ছল কাদিরের কাছে গাড়ির কাগজপত্র এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে আরোহন করার কারণ জানতে চাইলে সে কোনকিছুই প্রদর্শন করতে পারে নি। এসময় সে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়।


এ অবস্থায় সার্জেন্ট অতিরিক্ত যাত্রী বহন, হেলমেটবিহীন আরোহন করা, রেজিষ্ট্রেশনবিহীন গাড়ী চালনার অপরাধে সড়ক পরিবহন আইনে মামলা এবং মোটর সাইকেলটি পুলিশ লাইন্সে প্রেরণ করেন। এ বিষয়কে কেন্দ্র করে ফয়ছল কাদির ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করে।


এর প্রেক্ষিতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে রোববার ফয়ছল কাদির নামে ওই ব্যক্তির বিরুদ্ধে শাহপরান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।


এদিকে লাইভে এসে পুলিশকে ভর্ৎসনা করে নিজেকে সাংবাদিক পরিচয় দিলেও সে কয়েকবছর আগেও সিএনজিচালিত অটোরিকশার চালক ছিল বলে জানা গেছে।



সিলেট আই নিউজ / আই নিউজ/তাহা

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ