শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ২৫/০৩/২০২৪ ০২:৩৬:৪৪

জৈন্তাপুরে ২৫শে মার্চ  গণহত্যা দিবস ২০২৪ উপলক্ষে  ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীরমুক্তিযোদ্ধাদের গণকবরে পুষ্পার্ঘ্য অর্পণ  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫শে মার্চ) বেলা এগারো ঘটিকায় জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত ৬ নং চিকনাগোল ইউনিয়ন পরিষদের অন্তর্ভুক্ত তামাবিল মহাসড়কের পাশে  কহাইগড়ে শহীদ বীরমুক্তিযোদ্ধাগণের গণকবর বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

পরে ৭১এ পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে ২৫শে মার্চ কালরাতে নির্মম বুলেটে নিহত বীরমুক্তিযোদ্ধাগণে রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

পূষ্পার্ঘ্য অর্পনের সময় গণকবর স্মৃতিসৌধে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমেদ, নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়া, সহকারী কমিশনার (ভুমি)  ফাতেমা তুজ জোহরা সানিয়া, মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার শ্রী যাদবময় বিশ্বাস, জৈন্তাপুর মডেল থানার উপ পরিদর্শক সাহিদ মিয়া, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম সহ গণমাধ্যম কর্মী ও পুলিশ সদস্যরা।

এ সময় জৈন্তাপুর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও জৈন্তাপুর মডেল থানার পক্ষ থেকে গণকবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে বেলা ১১:৩০ ঘটিকায় ২৫শে মার্চ গনহত্যা দিবস ২০২৪  উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত এই আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়ার সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা তুজ জোহরা সানিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমেদ।

এসময় বক্তারা ২৫ শে মার্চ রাতের আধারে পাক হানাদার বাহিনী কর্তৃক  নির্মম হত্যায় নিহতদের স্মৃতিচারণ করে বলেন, সারা বিশ্বে এমন নিকৃষ্টতম গণহত্যার নজির খুব কম আছে। নিরস্ত্র বাঙালির উপর বর্বরোচিত এই গনহত্যা সারা বিশ্বে নিন্দার ঝড় তুলেছিলো। ওই দিন স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেফতারের পাশাপাশি তাকে হত্যার নীলনকশা করে ব্যার্থ হয় পাকসেনারা। বঙ্গবন্ধুর নির্দেশনা  মুক্তি ও স্বাধীনতা সংগ্রামে দিপ্ত বলিষ্ঠ বাঙালি জাতি ওই রাতে ঝাঁপিয়ে পড়ে মহান মুক্তিযুদ্ধে এবং  জয় করে আনে বিজয়।

এসময় বক্তারা বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের নিকট মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ( ভারপ্রাপ্ত)  শ্রী যাদবময় বিশ্বাস, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীরমুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান,  জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এ কে আজাদ ভূঁইয়া, সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান, ইউপি সদস্য শরিফুল ইসলাম,  আনসার ও ভিডিপি কর্মকর্তা হেপি আক্তার, এশিয়ান টিভির জৈন্তাপুর প্রতিনিধি ইউসুফুর রহমান সহ বিভিন্ন স্কুল হতে আগত শিক্ষার্থীরা।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ