শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ২৬/০৩/২০২৪ ০৩:১০:২৪

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি বলেছেন, নতুন প্রজন্মকে আমাদের গৌরবোজ্জ্বল মহান মুক্তিযুদ্ধের কথা শুধু পাঠ্যপুস্তক থেকে নয় বরং বীরমুক্তিযোদ্ধাদের মুখ থেকে তাদের রণাঙ্গনের যুদ্ধের ইতিহাস গুলো শুনতে হবে।

সেই সাথে বর্তমান প্রজন্ম যাতে বুজতে ও অনুধাবন করতে পারে যে কত কষ্ট, কত প্রাণের বিনিময় এই দেশ স্বাধীন হয়েছে।  মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের নিকট সঠিকভাবে উপস্থাপন করতে পারেন একমাত্র এদেশের বীরমুক্তিযোদ্ধারা।

মঙ্গলবার (২৬শে মার্চ) মহান স্বাধীনতা দিবসে জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও দেশ উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার দুপুরে জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্যকালে তিনি আরো বলেন,  একটি মহল মহান মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসকে বিকৃত করতে মরিয়া।


বর্তমানে তারা ভারত ও ভারতীয় পন্য বয়কটের কথা বলে। কিন্তু আমাদের মনে রাখতে হবে মহান মুক্তিযুদ্ধে ভারত ছিলো আমাদের সর্বকাছের মিত্র বন্ধু দেশ। এদেশ স্বাধীন হওয়ার পিছনে ভারতের অবদান যারা অস্বীকার করে তারা দেশের সঠিক ইতিহাস জানে না। এই বাংলার জমিনে মহান মুক্তিযুদ্ধে অনেক ভারতীয় সেনা তাদের জীবন দিয়েছে। সুতরাং এই দেশে মহান মুক্তিযুদ্ধের বিপক্ষ নেয়া রাজাকারের গাড়ীতে জাতীয় পতাকা যারা তুলে দিয়েছিলো তারাই বর্তমানে ভারত বাংলাদেশ সম্পর্ক নিয়ে ষড়যন্ত্র করছে। তাদের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানান তিনি।


এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমেদ, ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন এম এ, সহকারী কমিশনার ভুমি মিজ ফাতেমা তুজ জোহরা সানিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম পিপিএম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ( ভারপ্রাপ্ত)  শ্রী যাদবময় বিশ্বাস, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহেদ আহমেদ। 

 

এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চারিকাঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান করিম, আওয়ামীলীগ নেতা সুলাল চৌধুরী, মহিলা আওয়ামী লীগের সভাপতি জয়মতি রানী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এ কে আজাদ ভূঁইয়া সহ উপজেলার সকল বীরমুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা। পরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের হাতে ফুলের শুভেচ্ছা ও উপহার তুলে দেন অতিথিবৃন্দ। এ সময় প্রধান অতিথি ইমরান আহমদের অনুরোধে উপস্থিত মুক্তিযোদ্ধারা তাদের মুক্তিযুদ্ধের সময়কালীন কিছু ইতিহাস উপস্থাপন করেন।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ